Admission Procedure

।।প্রবেশপ্রক্রিয়া।।

(২০১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ছাত্রভর্তি)
  1. ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে প্রবেশিকা পরীক্ষা ৯০৬২০১৯ রবিবারে সকাল ১০০০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষা বিবেকানন্দ বেদ বিদ্যালয়ে হবে (বেলুড় মঠ ফেরিঘাটের দক্ষিণ দিকে)

  2. পরীক্ষার্থীরা লিখিত পরীক্ষার জন্য শুধুমাত্র মাধ্যমিকের প্রবেশপত্র, কলম এবং বোর্ড (যদি থাকে) নিয়ে পরীক্ষা কক্ষে যাবে। অভিভাবকরা পরীক্ষা কক্ষের দিকে যাবেন না। তাঁরা পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত অন্যত্র অপেক্ষা করুন অথবা বেলুড় মঠে দর্শন করতে যান।

  3. লিখিত পরীক্ষার পর প্রায় ২ ঘন্টা বিরতি। লিখিত পরীক্ষার ফল পকাশ এবং মৌখিক পরীক্ষাদিও বেদ বিদ্যালয়েই হবে।

  4. লিখিত পরীক্ষায় সফল পরীক্ষার্থীদের নাম ঘোষণা করার সম্ভাব্য সময় বেলা প্রায় ২টা। লিখিত পরীক্ষায় যারা সফল হবে তারা মৌখিক পরীক্ষার জন্য অপেক্ষা করবে। অন্যরা অভিভাবক সহ বাড়ি ফিরে যাবে।

  5. তারপর মৌখিক পরীক্ষা আরম্ভ হবে বেদ বিদ্যালয়েমৌখিত পরীক্ষার সময়ে ছাত্রকে মাধ্যমিকের প্রগতিপত্র ও প্রবেশপত্র নিয়ে উপস্থিত হতে হবে। যে ছাত্রের মৌখিক পরীক্ষা শেষ হবে সে তার পরেই বাড়ি ফিরে যেতে পারে। মৌখিক পরীক্ষায় উপস্থিত পরীক্ষার্থীরা চূড়ান্ত তালিকা প্রকাশিত হওয়া পর্যন্ত বেদ বিদ্যালয়ে অপেক্ষা করার প্রয়োজন নেই।

  6. মৌখিক পরীক্ষা শেষ হওয়ার ১ ঘটিকা পর সফল প্রবেশার্থীদের চূড়ান্ত সূচী ওয়েবসাইটে এবং বিজ্ঞপ্তি ফলকে প্রকাশিত হবে।

  7. যে ছাত্ররা চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে তারা বেদ বিদ্যালয়ে যোগ দেবে ১৫ জুন ২০১৯. বেদ বিদ্যালয়ে যোগ দেওয়ার সময়ে ছাত্রাবাসে থাকার জন্য কি কি আনতে হবে আর অথবা কি নিয়ম শৃঙ্খলা আছে সেটি ওয়েবসাইটে দেওয়া হবে। সে অনুসারে পদক্ষেপ নেবে।